কম খরচে কলকাতায় সেরা শপিং করার ঠিকানা

আপনি-আমি মানে আমরা সবাই শপিং করতে অনেক বেশি ভালোবাসি। আর সেটা যদি করা যায় সাধ্যের মধ্যে তাহলে তো আর কোন কথাই নেই। আজ আপনাকে জানিয়ে দেওয়া হবে কম খরচে কলকাতার কোথায় কোথায় শপিং করা উত্তম।

কেননা একদিকে হরেক রকম পোশাক, গহনা, জুয়েলারি, প্রসাধনী অন্যদিকে আকর্ষণীয় সব লোভনীয় সব খাবার অপেক্ষা করছে আপনার আমার জন্য। কলকাতায় শপিং করার এটা একটি অন্যতম আকর্ষনীয় মজা। পকেটের চিন্তা না করেই যেখানে শপিং করে এবং হরেক রকম মুখরোচক খাবার সে শহরের নাম আবশ্যই কলকাতা না হয়ে অন্য নাম হবে না

তবে চলুন জেনে রাখুন সেসব ঠিকানা:

১। নিউ মার্কেট: নিউ মার্কেটের পুরাতন কমপ্লেক্স এর চরিত্র এক রকম , আবার নতুন কমপ্লেক্স এর চরিত্র আলাদা। আবার গোটা এসপ্লানেডের ফুটপাত জুড়ে সাজিয়ে বসা নানা পসরার চরিত্র আরেক রকম। এখানে শপিং করতে গেলে আশা করি আপনি কোথায় হতাশ হবেন না, আবার পকেটও থাকবে বেশ।
২। বড় বাজার: রোজকার পড়ার শাড়ি, থ্রি পিস থেকে শুরু করে যে কোন পোশাক আপনি পাবেন এই বড় বাজারে। আর দাম সে নিয়ে মোটেও চিন্তা করতে হবে না আপনাকে।

৩। কে কে মার্কেট: শেক্সপিয়র স্বরণীর ওপরে এই শপিং মল । এটি সাধারণত কলকাতার ফ্যাশনাদের জন্য সেরা মল এটি। ব্যাংকক, হংককসহ যে কোন দেশের লেটেস্ট ফ্যাশন পোশাক সব পেয়ে যাবেন এই শপিং মলে। আপনি যদি ফ্যাশন সচেতন হন চলে আসুন কে কে মার্কেট এ। নিজের পকেট অনুযায়ী দরাদরি করে কিনতে পারবেন সব পোশাক।
৪। গরিয়া হাট:দোকান হোক আর ফুটপাত, মোড়ের মাথার মশলা চা বা বেদুইনের রোল কিনুন বা শুধু ফুটপাত ধরে হেঁটে বেড়ান, গড়িয়া হাটের ব্যাপারটাই আলাদা। এখানেও আপনি পাবে নানা রকম পন্য।

৫। দক্ষিণাপন: ক্যামাক স্ট্রিট্রের ব্যস্ত রাস্তায় কলকাতা শহরের অন্যতম পুরোনো শপিং মল হলো র্বদান মার্কেট। হাল ফ্যাশনের যে কোন পোশাকে যদি আপনি সস্তায় কিনতে চান, তাহলে সোজা চলে আসুন বর্দান মার্কেট।
৬। মেট্রোপ্লাজা: হোচিমিন সরণীর ওপর এই শপিং মলে ব্রান্ডেড পোশাক যেমন পাওয়া যায়, তেমনি নন ব্রান্ডেডও পাবেন সস্তায়। সঙ্গে জুতা, ব্যাগ, নানা প্রকার অ্যাক্সেসরিজ তো রয়েছেই। সব কিছুই পাবেন আপনার সধ্যের মধ্যে। এ নিয়ে ভাবতে হবে না আপনাকে।

৭। হাতি বাগান: কলেজ স্ট্রিট থেকে সোজা ট্রাম ধরে চলে যাবেন হাতি বাগান মার্কেট। জামা, কাপড়সহ রোজকার নিত্যপ্রয়োজনীয় সমগ্রীও পাবেন এই হাতি বাগানে। যা খুশি মন ভরে কিনে ফেলুন। তবে হাতি কিন্তু কিনতে পাবেন না এখানে ! তথ্য: ইন্টারনেট।

About Susmita Roy

Check Also

জনপ্রিয় কার্টুন সিরিজ মটু পাটলুর সবগুলো ক্যারেক্টার ভয়েস দেন সৌরভ চক্রবর্তী একাই!

জনপ্রিয় কার্টুন সিরিজ মটু পাটলুর সবগুলো ক্যারেক্টার ভয়েস দেন সৌরভ চক্রবর্তী একাই!

আপনাদের প্রত্যেকের বাড়িতে ছোট ভাই বোন আছে। আর তারা কার্টুনের প্রতি হয়তো অনেকটাই আসক্ত যে …

Leave a Reply

Your email address will not be published.