এই ৫ ধরনের মানুষ থেকে সাবধানে থাকবেন

মানুষ তো একা চলতে পারে না। চলার পথে চারপাশে কিছু মানুষ তার দরকার হয়ই। চলতে-ফিরতে অনেক মানুষের সঙ্গে আপনার পরিচয় হবে। তাদের মধ্য থেকে কাউকে কাউকে আপনি বন্ধু ভাবতে শুরু করবেন, আসলে কিন্তু তারা মোটেই আপনার বন্ধু নয়। বরং তাদের সঙ্গে

মেশার কারণে আপনার জীবন ধ্বংসের দিকে যেতে পারে। তাই জীবনে এই ৫ ধরনের মানুষকে স্থান দেবেন না-

1. নাটকীয় চরিত্র- আপনার জীবনে এমন কিছু মানুষ থাকতে পারে যাদের নাটকীয়তা অনেক পছন্দ। যদি এমন কোনো ঘটনা না-ও থাকে তবু তারা নিজেরাই ঘটনা তৈরি করে নেবে! তাদের একের পর এক নাটকীয়তায় আপনিও অবাক হয়ে যাবেন। সেসবের সঙ্গে তাল মেলাতে গেলে আপনার নিজের জীবনটাই এলোমেলো হয়ে যাবে। তাই এ ধরনের মানুষ থেকে সাবধান থাকুন।
2. আত্মকেন্দ্রিক- এমন কিছু মানুষ আপনার জীবনে থাকতে পারে যারা পুরোপুরি আত্মকেন্দ্রিক। তাদের জীবনের বেশির ভাগ ক্ষেত্রেই শুধু নিজের জন্য চিন্তা। তারা সারাক্ষণ ‘আমি’ এবং ‘আমরা’ নিয়েই ব্যস্ত থাকে। তারা এত বেশি আত্মকেন্দ্রিক যে শুধু নিজের দিকেই দৃষ্টি আকর্ষণ করাতে চান, অন্যের দিক মোটেও ভাবেন না। এমন মানুষ থেকে সতর্ক থাকবেন।

3. অসামাজিক- এমন অনেক মানুষ আছে যারা প্রচণ্ড রকম অসামাজিক। সমাজে মানুষের সঙ্গে কীভাবে মিশতে হয় তা তারা জানেই না। তারা সব সময় অন্যকে ছোট করে, নিয়ন্ত্রণ করে নিজেকে বড় দেখাতে চায়। কিন্তু এসব করতে গিয়ে তারা আরও বেশি নিন্দিত হয়। আপনার জীবনে এমন মানুষ থাকলে জীবনটা নষ্ট হবে সহজেই।

4. অসন্তুষ্ট- এমন মানুষ রয়েছে যারা জীবনের কোনোকিছু নিয়েই সন্তুষ্ট নয়। নিজের যতকিছুই থাকুক না কেন, সারাক্ষণ অন্যেরটা দেখে মন খারাপ করাই তাদের অভ্যাস। তারা সব সময় নিরাপত্তার অভাব এবং হীনমন্যতায় ভোগে। সবকিছুতে অসন্তুষ্টি তাদের আরও বেশি বিমর্ষ করে তোলে। তারা খুশি হতে জানে না। এমন মানুষের সঙ্গে মিশলে আপনার জীবনেও তার প্রভাব পড়বে।
5. অসুখী- কিছু মানুষ নিজের জীবন নিয়ে কখনোই সুখী হয় না। কিছু সমস্যা সারাক্ষণ তাদের মস্তিষ্কে দানা বেঁধে থাকে। যে কারণে তারা অন্যের ভালো সহ্য করতে পারে না। তারা এই ভালো তো এই মন্দ ব্যবহার করে। আপনার সামনে ভালো ভালো কথা বললেও পরক্ষণেই তারা আবার অন্যের কাছে আপনার নিন্দা করতে থাকে। এমন মানুষকে জীবনে জায়গা দেবেন না।

About Susmita Roy

Check Also

দাঁতের শিরশিরানি থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

দাঁতের শিরশিরানি থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

বিভিন্ন কারণে দাঁতে শিরশিরানি হতে পারে। তবে শীতে এ সমস্যা আসতেই বেড়ে যায়। বিশেষ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *