টাক মাথায় চুল গজাতে সহায়তা করে ঘি!

ঘি-এর বহুমাত্রিক গুনাবলির কথা অনেকেই জানি। সাদা ভাতে ঘি হলে আর কিছুই চাই না। মস্তিষ্কের প্রখরতা বাড়াতে বেশ কাজে আসে ঘি।

তবে এবার পাওয়া গেল নতুন সংবাদ, যা শুনলে অবাক হবেন অনেকেই। ঘি-এর ক্যারিশমাতে দূর হবে খুশকি, টাক মাথায় গজাবে চুল! ঘি-এর চমক সম্প্রতি জানা যায়, রুপচর্চাতেও কাজে আসছে ঘি। বিশেষজ্ঞদের মতে, চুলের যত্নেও অবদান রাখে ঘি।

দেখে নেওয়া যাক ঘি কিভাবে কাজ করে :
দূষণের কারণে চুল তার জেল্লা হারিয়ে ফেলে। আর এই জেল্লা ফেরাতে চুলের যত্নে দারুণ কাজ করে ঘি। দু চামচ ঘি’র সঙ্গে মিশিয়ে নিন এক
চামচ নারকেল তেল। সপ্তাহে একদিন চুলে ভাল করে মেখে নিন। তারপর কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। দেখবেন জেল্লা ফিরে আসবে।
অনেকেরই অল্প বয়সে চুল পেকে যায়।

এই সমস্যাও দূর করতে পারে ঘি। সপ্তাহে একদিন অল্প ঘি হালকা গরম করে চুলে মাসাজ করুন। দিন দিন চুল পাতলা হয়ে আসে অনেকের। সপ্তাহে একবার ঘি মাসাজ করুন। সঙ্গে মিশিয়ে নিন অল্প নারকেল তেল। দেখবেন আপনার মাথায় ধীরে ধীরে চুল গজাবে। চুল পড়ার সমস্যাও দূর হবে। ঘি তে থাকা ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্টি দিয়ে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করে, ফলে চুল নরম ও মসৃণ এবং

ঝকঝকে হয়। ঘি’র সঙ্গে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে মাথায় লাগিয়ে নিন। এরপর ভাল করে মাসাজ করুন। চুলের বৃদ্ধিতে সাহায্য করবে এই মিশ্রণ। তবে একটি জিনিস সবসময় মাথায় রাখতে হবে যে- চুলে ঘি ব্যবহারের পর অবশ্যই শ্যাম্পু করে নিতে হবে। আর রাতে শোয়ার সময় চুলে ঘি ব্যবহার করা যাবে না।

About Susmita Roy

Check Also

দাঁত ভালো রাখার ৭টি সহজ উপায়

দাঁত ভালো রাখার ৭টি সহজ উপায়

দাঁতের স্বাস্থ্য ভালো রাখতে নিয়মিত এর যত্ন নিতে হবে। বিভিন্ন খাদ্য ও পানীয় থেকে কোটি …

Leave a Reply

Your email address will not be published.